তারিখ : ৩০ নভেম্বর ২০২০, সোমবার
[ ] [ ] পাঠক সংখ্যা : 1231412


                   ফটোগ্রাফারদের জন্য একটি উন্মক্ত সাইড

দ্রোহের অনল গল্পগ্রন্থ সমাজের অসঙ্গতি তুলে ধরতে এক সাহসী উপাখ্যান নওগাঁয় প্রকাশনা উৎসবে বিশ্লেষক ও আলোচকরা

প্রকাশকাল : ৩০/১১/২০১৩ ৬:৩০:০০ প্রকাশক : এস,আই,জিন্নাহ পাঠক সংখ্যা : 1555


No Image
Close

দ্রোহের অনল গল্পগ্রন্থ সমাজের অসঙ্গতি তুলে ধরতে এক সাহসী উপাখ্যান নওগাঁয় প্রকাশনা উৎসবে বিশ্লেষক ও আলোচকরা নওগাঁয় অনুষ্ঠিত হয়েছে কথাসাহিত্যিক আহম্মেদ পিন্টু রচিত দ্রোহের অনল সংক্রান্ত গোধুলি সংকলন এবং কবি দীপঙ্কর রায়ের সংবর্ধনা সন্ধ্যা। শুক্রবার গোধুলী সন্ধ্যায় স্থানীয় সরকারী গণ গ্রন্থাগার মিলনায়তনে স্থানীয় লিটল ম্যাগাজিন পুনশ্চ সৃজনে সৃজনে মেতে উঠি শ্লোগান ধারন করে ওই অনুষ্ঠানের আয়োজন করে। অবসরপ্রাপ্ত অধ্যাপক নাট্যব্যক্তিত্ব অধ্যাপক তৌহিদ আহমদ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রানীনগর উপজেলা নির্বাহী অফিসার কবি মনিরুল ইসলাম। গোধুলী-সন্ধ্যা উদযাপন কমিটি’র সভাপতি কবি আতাউল হক সিদ্দিকী’র সভাপতিত্বে অনুষ্ঠিত সন্ধ্যায় বিশেষ অতিথি ছিলেন আত্রাই উপজেলা নির্বাহী অফিসার হেমন্ত হেনরী কুবি, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, নওগাঁ পিটিআই’র সুপারিনটেনডেন্ট আব্দুল মান্নান প্রামানিক, বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক এবং দৈনিক কালের কন্ঠ বগুড়া প্রতিনিধি কবি জে এম রউফ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুনশ্চ সম্পাদক রবু শেঠ।

লেখকের মোট ১৩টি গল্প নিয়ে প্রকাশিত এই গ্রন্থ থেকে একটি গল্পের অংশ পাঠ করে পাঠউন্মোচন করেন রফিকুদ্দৌলা রাব্বী। কবিতা আবৃত্তি করেন আবৃত্তি শিল্পী নওরীন শারমীন। গল্পগ্রন্থ সম্পর্কে বিশ্লেষন করেন কবি অনল আকাশ, কবি যতন কুমার দেবনাথ, প্রাবন্ধিক মোহাম্মদ শহিদুল ইসলাম এবং কবি ও প্রাবন্ধিক জাকারিয়া মাসুদ। লেখকের ১৩টি গল্পে সমাজের বিভিন্ন অসঙ্গতি, অনিয়ম, দুর্নীতি এবং রাজনৈতিক দুবৃত্তায়নের চিত্র সুষ্পষ্টভাবে সাহসিকতার সাথে তুলে ধর হয়েছে বলে বক্তা ও বিশ্লেষকবৃন্দ তাঁদের আলোচনায় উল্লেখ করেছেন।

পরে এ অনুষ্ঠানে নওগাঁ কালেক্টর থেকে সদ্য বদলী হয়ে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানকৃত সহকারী কমিশনার কবি দীপঙ্কর রায়ের বিদায় সম্বর্ধনা প্রদান করা হয়।



মন্তব্য


সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন তত্ত্বাবধায়ক ছারা দেশে সর্বজন স্বীকৃত- গ্রহন যোগ্য নির্বাচন করা সম্ভব ?

ভোট দিয়েছেন ২৭ জন

পুরোনো ফলাফল দেখুন

বিজ্ঞাপন