তারিখ : ২৮ নভেম্বর ২০২০, শনিবার
[ ] [ ] পাঠক সংখ্যা : 1229321


                   ফটোগ্রাফারদের জন্য একটি উন্মক্ত সাইড

ভালুকায় জমে ওঠেছে ঈদের বাজার

প্রকাশকাল : ১৩/৭/২০১৫ ২:০০:০০ প্রকাশক : ভালুকা ডট কম পাঠক সংখ্যা : 1386


No Image
Close

ভালুকায় জমে ওঠেছে ঈদের বাজার
ঈদ মানে আনন্দ আর এই আনন্দের প্রস্তুতি নিতেই জমে ওঠেছে ভালুকার বিভিন্ন এলাকার ঈদ বাজার। ঈদুল ফিতর উপলক্ষে ভালুকার মার্কেট গুলোতে কেনাকাটার ও দর্জি পাড়ায় পোষাক তৈরির ধূম পড়ে গেছে। উপজেলার প্রতিটি মার্কেট ও বিপণী বিতাণ গুলোতে দেখা গেছে ঈদের উৎসবের আমেজ।  সব দোকানেই প্রচুর ক্রেতার সমাগম লক্ষ্য করা গেছে।

দোকানীদের সাথে কথা বলে জানাযায়,তবে গতবারের চেয়ে এবার প্রতিটি গার্মেন্টস ও কাপড়ের দোকানগুলোতে দেখা যাচ্ছে ক্রেতাদের উপচে পরা ভিড়। এছাড়া শাড়ির দোকানগুলোতে ও রয়েছে সমান ভিড়। শাড়ি ও তার সাথে ম্যাচিং করে অন্যান্য জিনিস পত্র কেনার জন্য সবাই এখন ব্যস্ত। এবারে ঈদে মেয়েদের চাহিদা ভারতীয় টিভি সিরিয়ালের পাখি,কিরণমালা,লাভস্টরি সহ বিদেশী থ্রি পিচের চাহিদা অনেক বেশি। বেশি দামে হলেও মেয়েদের এই ঈদে ভারতীয় টিভি সিরিয়ালের নায়িকাদের নামে থ্রি পিচ চাই। এতে দোকানিরা এই থ্রি পিচ বিক্রয় করে লাভও গুণছেন বেশি। পাশাপাশি জুয়েলারী,জুতা ও কসমেটিক্্র এর দোকানে মহিলাদের ওপচে পড়া ভির। এ ছাড়াও ঈদকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে দর্জিরাও। রাতভর সেলাই মেশিনের শব্দে সমাগম হয়ে থাকছে টেইলার্স দোকন গুলো। কিছু কিছু টেইলার্সের দোকানে সাইনর্বোড ঝুলছে“ঈদের আগে কোন অর্ডার নেয়া হবে না”। শহরের ফুটপাত দখল করে নিয়েছে হকাররা। ফুটপাতের দোকান গুলোতে নিু আয়ের মানুষের ভির অনেক বেশি। সস্তায় কেনে নিচ্ছে প্রিয়জনের জন্য পছন্দের জিনিসটি।

শহরের হক মার্কেট,রায় মার্কেট,আক্তার প্লাজা,ভালুকা প্লাজা,তালুকদার সুপার মার্কেটের বিভিন্ন দোকানে দেখা গেছে এসব থ্রি পিচ কেনার জন্য মেয়েদের উপচে পড়া ভিড়। ঈদ মানে আনন্দ তাই অভিভাবকদের একটু কষ্ট হলেও ছেলে,মেয়েদের মুখে হাঁসি ফুটাতেই বাধ্য হচ্ছেন । প্রতিটি ম্যার্কেট ও বিপনী  বিতাণ গুলোতে প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেলেও বেশি দামের জন্য পছন্দের জিনিস অনেকেই নিতে পারছে না। খরিদ্দারের চাপে দোকানিরা হিমশিম খাচ্ছেন। ভারত, চীন, জাপান ,কোরিয়ার প্যান্ট ও শ্যার্ট পিস এবং ভারতীয় থ্রি-পিচে বাজার ভরে গেছে। দোকানিরা জানান, এগুলো বৈধ ভাবে আমদানী করা হয়েছে। ভারতীয় থ্রি-পিচ গুলোর বেশির ভাগেরই নাম ভারতীয় ছবির নায়ক ও নায়িকা ও টিভি সিরিয়ালের নামানুসারে করা হয়েছে। কুপনের মাধ্যমে সেরা বিজয়ীদের জন্য রাখা হয়েছে বিভিন্ন আকর্ষণীয় পণ্য সহ বিভিন্ন অফার। আকর্ষণীয় অফারে অনেকেই ছুটছেন সেই সব বিপণী বিতানের দোকানে।

এ ছাড়াও ঈদকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে দর্জিরাও। ছোট থেকে শুরু করে ভি,আই,পি দোকানের কারিগররা এখন দিনরাত ব্যস্ত। দম ফেলার ফুরসত নেই তাদের। অপরদিকে সুযোগ হাতে পেয়ে দর্জিপাড়ার লোকেরা সময় নেই এবং কাজের অনেক ভিড় বলে দ্বিগুণ পারিশ্রমিকে অর্ডার নিচ্ছে। প্যান্ট ও শ্যার্ট পিস থেকে শুরু করে থ্রি-পিস , শাড়ি এবং তৈরি পোষাকের প্রতিটির মূল্য গতবারের চেয়ে এবার একটু বেশি। ফলে বাজারে গিয়ে ক্রেতাদের হিমশিম খেতে হচ্ছে।

সংবাদ - হাজী মো:জহিরুল ইসলাম জুয়েল {ভালুকা ডট কম} পরিচালক 



মন্তব্য


বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন তত্ত্বাবধায়ক ছারা দেশে সর্বজন স্বীকৃত- গ্রহন যোগ্য নির্বাচন করা সম্ভব ?

ভোট দিয়েছেন ২৭ জন

পুরোনো ফলাফল দেখুন

বিজ্ঞাপন