তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার
[ ] [ ] পাঠক সংখ্যা : 1346389


                   ফটোগ্রাফারদের জন্য একটি উন্মক্ত সাইড

গবেষণা প্রতিবেদন দেওয়ায় বিএনপিকে ধন্যবাদ গভর্নরের

প্রকাশকাল : ৪/৪/২০১৬ ১১:০০:০০ প্রকাশক : মোঃ তাজমুল হক সম্পাদক ভালুকার কন্ঠ পাঠক সংখ্যা : 966


No Image
Close
গবেষণা প্রতিবেদন দেওয়ায় বিএনপিকে ধন্যবাদ গভর্নরের
ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে লুণ্ঠিত অর্থ উদ্ধারে গবেষণা প্রতিবেদন জমা দেওয়ায় বিএনপিকে ধন্যবাদ জানিয়েছেন ব্যাংকের গভর্নর ফজলে কবির। সোমবার (০৪ এপ্রিল) দুপুরে গবেষণা প্রতিবেদন জমা দিয়ে ব্যাংক থেকে বের হয়ে এ কথা বলেন বিএনপির বিদায়ী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির ঘটনায় বিএনপি উদ্বিগ্ন। টাকা উদ্ধারের লক্ষ্যে বিএনপি জাতীয় ও আন্তর্জাতিক বিশ্লেষকদের মতামত নিয়ে একটি গবেষণা প্রতিবেদন তৈরি করেছে।

এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের শাস্তির জন্য গবেষণা প্রতিবেদন জমা দিয়ে বাংলাদেশ ব্যাংককে সহযোগিতা করায় গভর্নর বিএনপির প্রতিনিধিদলকে ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ৮শ’ কোটি টাকা ফিলিপাইন ও শ্রীলংকায় স্থানান্তর করে আত্মসাতের ঘটনাকে ‘ডিজিটাল ডাকাতি’ হিসেবে আখ্যায়িত করেছে বিএনপি। দলটির দাবি, ডাকাতির কাজে ‘সুইফট’ সিস্টেম ব্যবহার করেছে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

গত ২৯ মার্চ দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ‘বাংলাদেশ ব্যাংকের ১০১ মিলিয়ন ডলার (৮০০ কোটি টাকা) লুণ্ঠন একটি বিশ্লেষণাত্তক পর্যালোচনা’ শীর্ষক মিডিয়া ব্রিফিংয়ে দলের এ অবস্থান  তুলে ধরেন দলটির নির্বাহী সদস্য ও তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ শামা ওবায়েদ। সেখানে উপস্থাপিত গবেষণা প্রতিবেদনটিই সোমবার বাংলাদেশ ব্যাংকে জমা দিয়েছে বিএনপি।

মন্তব্য


বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন তত্ত্বাবধায়ক ছারা দেশে সর্বজন স্বীকৃত- গ্রহন যোগ্য নির্বাচন করা সম্ভব ?

ভোট দিয়েছেন ২৭ জন

পুরোনো ফলাফল দেখুন

বিজ্ঞাপন