তারিখ : ১২ জুন ২০২১, শনিবার
[ ] [ ] পাঠক সংখ্যা : 1390429


                   ফটোগ্রাফারদের জন্য একটি উন্মক্ত সাইড

ভালুকার ১০নং হবিরবাড়ির সম্ভাব্য আওয়ামী চেয়ারম্যান প্রার্থী হিসেবে হাজী রফিকুল ইসলাম

প্রকাশকাল : ১১/৪/২০১৬ ৬:২৪:০০ প্রকাশক : ভালুকা ডট কম পাঠক সংখ্যা : 1269


No Image
Close

ভালুকার ১০নং হবিরবাড়ির সম্ভাব্য আওয়ামী চেয়ারম্যান প্রার্থী হিসেবে হাজী রফিকুল ইসলাম
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে সম্ভাব্য চেয়রম্যান প্রার্থী হাজী মোঃ রফিকুল ইসলাম রফিক প্রচার-প্রচারনা ও জনসমর্থনে এগিয়ে রয়েছেন। তিনি ময়মনসিংহের ভালুকা উপজেলার শিল্প এলাকা হিসাবে পরিচিত ১০নং হবিরবাড়ি ইউনিয়ন জমিরদিয়া গ্রামের কৃতি সন্তান। ইতোমধ্যে এলাকায় তিনি সমাজ সেবক, শিক্ষানুরাগি ও দ্বানবীর হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

এছাড়াও ওই ইউনিয়ন থেকে মনোনয়নের জন্য লভিং করে যাচ্ছেন, ইউনিয়ন আ’লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান হাজী নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিন মাষ্টার, হাজী সিদ্দিকুর রহমান মাষ্টার, আবুল কালাম আজাদ, যুবলীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ বাচ্চু।   

জানা যায়, হাজী রফিকুল ইসলাম রফিক এলাকার আনাচে-কানাচে এমনকি বিভিন্ন সভা সেমিনার, স্কুল, মসজিদ-মাদরাসা, এতিমখানা ও বিভিন্ন পারিবারিক দাওয়াতে যোগদান করে বিপুল সাড়া যোগিয়েছেন। তাছাড়া তিনি বহুদিন ধরে সভা সেমিনার, স্কুল, মসজিদ-মাদরাসা, এতিমখানায় দান-খয়রাত করে এলাকায় দানবীর হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি আগে থেকেই পারিবারিক ভাবে আওয়ামীলীগ রাজনৈতির সাথে সম্পৃক্ত এবং দলের বিভিন্ন কর্মসূচিতে আর্থিক সহযোগীতার হাত বাড়িয়ে আসছেন। এলাকায় হতদরিদ্র, অসুস্থ্য, অসহায় পরিবার, এতিম অনাথ ও মেধাবী শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতার কারণে দলমত নির্বিশেষে তিনি এলাকয় বিপুল জনপ্রিয়তা অর্জণ করেছেন। ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর মনোনয়নের ক্ষেত্রেও তৃণমূল থেকে শুরু করে উপর মহল পর্যন্ত লভিং চালিয়ে আসছেন এবং মনোনয়নের ক্ষেত্রেও এগিয়ে রয়েছেন।

আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক ১৯৭১সালে জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকার সম্ভ্রান্ত আব্দুল গনি মাস্টার পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা মরহুম হাজী মতিউর রহমান, মাতা আলহাজ্ব মোছাঃ আমেনা খাতুন। ৩ভাই ও  ৪বোনের মাঝে তিনি সবার ছোট। বড় ভাই আলহাজ্ব আব্দুর রশিদ আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও সফল ব্যবসায়ী। আব্দুর রশিদ হবিরবাড়ি ইউনিয়নের হতদরিদ্র ও অসচ্ছল পরিবারগুলোর যে সকল সদস্য অসুস্থ রয়েছেন তাদের সার্বিক চিকিৎসার ভার হাতে নিয়েছেন। মেঝো ভাই আব্দুর রহিম তিনিও সফল ব্যবসায়ী। আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক বিকাশের ৩ উপজেলার ডিস্টিভিউটর এবং স্কয়ার গ্রুপের অন্যতম ব্যবসায়ী।  হাজী রফিকুল ইসলাম আব্দুল গনি একাডেমির প্রতিষ্ঠাতা ও আব্দুল গনি বৃত্তি ফাউন্ডেশনের দাতা। প্রতি বছর এ ফাউন্ডেশন থেকে শতাধিক মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দেয়া হয় এবং ডাকাতিয়া শহীদ স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের আজীবন পৃষ্টপোষক।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে নিরলস কাজ করে যাচ্ছেন।

আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক বলেন, গত নির্বাচনে আ’লীগের একাধিক প্রার্থী থাকায় এ ইউনিয়ন থেকে বিএনপির থেকে চেয়ারম্যান নির্বাচিত হন। ওই নির্বাচনে আ’লীগের প্রার্থীদের পরাজয়ের পর থেকে আমি এলাকার মানুষের সুখে দুঃখে তাদের পাশে ছিলাম, আছি, আগামী দিনেও থাকব। এবং দল থেকে আমাকে প্রার্থী হিসাবে মনোনিত করলে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হবো “ইনশাল্লাহ”। এতে এই ইউনিয়নের চেয়ারম্যান পদটি পূনঃরুদ্ধার হবে।

সরকারের উন্নয়নের দূরদর্শী চিন্তাকে বাস্তবে রূপ দিতে ও ভিশন ২০২১কে সফল করতে ও ডিজিটাল বাংলাদেশ গড়তে  চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য দলীয় নেতাকর্মী ও ১০নং হবিরবাড়ি ইউনিয়নের সর্বস্তরের জনগণের দোয়া ও সমর্থন কামনা করছেন।



মন্তব্য


বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন তত্ত্বাবধায়ক ছারা দেশে সর্বজন স্বীকৃত- গ্রহন যোগ্য নির্বাচন করা সম্ভব ?

ভোট দিয়েছেন ২৭ জন

পুরোনো ফলাফল দেখুন

বিজ্ঞাপন