তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার
[ ] [ ] পাঠক সংখ্যা : 1346413


                   ফটোগ্রাফারদের জন্য একটি উন্মক্ত সাইড

ভালুকায় মাঝারি মাত্রার ভূমিকম্প অনুভূতঃ আহত-২

প্রকাশকাল : ১৩/৪/২০১৬ ৯:০০:০০ প্রকাশক : ভালুকা ডট কম পাঠক সংখ্যা : 1081


No Image
Close
ভালুকায় মাঝারি মাত্রার ভূমিকম্প অনুভূতঃ আহত-২
রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার মতো ভালুকা উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাঝারি মাত্রার ভূমিকম্পের খবর পাওয়া গেছে। এতে ২জন আহত  হলেও ব্যাপক ক্ষয়ক্ষতির কোন সংবাদ পাওয়া যায়নি।

জানাযায়,বুধবার রাত ৮টার কয়েক মিনিট পূর্বে ভূকম্পনটি অনুভূত হয়। প্রথম পর্যায়ে হালকা ঝাঁকি দেয়,পরবর্তীতে খুব জোরেশোরেই ঝাঁকি শুরু হলে বিল্ডিং, মাটির ঘর ও টিন শেট ঘর কাঁপতে থাকে। এ সময় অনেকেই দৌড়িয়ে ঘরের বাইরে বেরিয়ে আসেন। ভূমিকম্প হচ্ছে বুঝতে পেড়ে তাড়াহুরা করে ঘর থেকে বের হওয়ার সময় উপজেলার পুরুড়া গ্রামের এমরান খান(২৫) ও ভালুকা পৌরসভার ৫নং ওয়ার্ডের পূর্বভালুকা এলাকার কনা আক্তার(২২) আহত হন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ভূমিকম্পের কারনে পুকুরের পানি এদিক ওদিক লড়তে থাকে,পানি লড়াতে পুকুরের মাছ লাফালাফি করতে শুরু করে।  

উপজেলার হবিরবাড়ি,ভরাডোবা,ভালুকা ও মল্লিকবাড়ি ইউনিয়নের প্রায় ১শতাধিক শিল্প প্রতিষ্ঠান রয়েছে। ভূকম্পনে বিল্ডিং কাঁপতে শুরু করলে বহুতল বিশিষ্ট ভবন থেকে কর্মরত শ্রমিকরা তাড়াহুরা করে নামার চেষ্টা করলেও কোন হতাহতের সংবাদ এ রিপোর্ট লেখা পর্যন্ত পাওয় যায়নি। এ সময় শ্রমিকরা বিল্ডিং থেকে সিঁড়ি বেয়ে নেমে খোলা আকাশের নিচে অবস্থান নেয়। ভূমিকম্পের পর থেকে মোবাইল নেট ওয়ার্কের সমস্যা দেখা দেয়। কখনো সংযোগ পাওয়া যায়.আবার কখনো পাওয়া যায়না। সংযোগ পাওয়া গেলেও ঠিকমতো কথা বুঝা যাচ্ছিল না।

ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার,ওয়ার ইন্সপেক্টর রেজাউল করিম ভালুকা ডট কম কে জানান, এখন পর্যন্ত আমার কাছে ক্ষয়ক্ষতির ও হাতহতের কোন সংবাদ আসেনি। আমি নিজে কয়েক জায়গায় খোঁজ নেয়ার চেষ্টা করছি কিন্তু মোবাইল নেটওয়ার্কের সমস্যার কারনে যোগাযোগ করতে পাচ্ছিনা।  

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক ডা.নাঈমা ভালুকা ডট কম কে জানান,ভূমিকম্পে সামান্য আহত হয়ে দু’জন রোগী এসেছেন তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।



মন্তব্য


বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন তত্ত্বাবধায়ক ছারা দেশে সর্বজন স্বীকৃত- গ্রহন যোগ্য নির্বাচন করা সম্ভব ?

ভোট দিয়েছেন ২৭ জন

পুরোনো ফলাফল দেখুন

বিজ্ঞাপন