তারিখ : ০৫ ডিসেম্বর ২০২০, শনিবার
[ ] [ ] পাঠক সংখ্যা : 1234770


                   ফটোগ্রাফারদের জন্য একটি উন্মক্ত সাইড

‘দেশ বদলাতে চাইলে নিজেকে বদলাতে হবে’

প্রকাশকাল : ২৯/৫/২০১৬ ৬:৩০:০০ প্রকাশক : মোঃ তাজমুল হক সম্পাদক ভালুকার কন্ঠ পাঠক সংখ্যা : 1222


No Image
Close
‘দেশ বদলাতে চাইলে নিজেকে বদলাতে হবে’
ঢাকা: জনগণের আস্থা বিনষ্ট হয়, প্রধানমন্ত্রীর অর্জন ম্লান হয় এমন কোনো কাজ না করতে ছাত্রলীগ নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের পাশাপাশি মন দিয়ে পড়াশোনা করার অনুরোধ করে তিনি বলেন, ১০টা ভালো উন্নয়ন, একটা খারাপ আচরণে ম্লান হয়ে যেতে পারে। মঙ্গলবার (২৪ মে) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন।
 
ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশকে বদলাতে চাইলে আগে নিজেদের বদলাতে হবে। ওবায়দুল কাদের বলেন, ছাত্র রাজনীতিকে সাধারণ ছাত্র-ছাত্রীদের কাছে আকর্ষণীয় করে তুলতে হবে। ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করে তুলতে হলে ছাত্র নেতাদের আকর্ষণীয় হতে হবে। মেধা, লেখাপড়া, যোগ্যতা ও ভালো আচরণ দিয়ে এই আকর্ষণীয় হতে হবে। ছাত্রলীগ প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, ছাত্রলীগের কোনো নেতা-কর্মী আমার কাছে কোনো দিন টেন্ডারের জন্য আসেনি। সচিবালয়ে ছাত্রদলের মতো ছাত্রলীগ যায় না। সচিবালয়ে গিয়ে ছাত্রলীগ ধান্দাবাজি করে না। এটা নিয়ে আমি গর্ব করি।
 
ছাত্রলীগের ভাবমূর্তি রক্ষার জন্য দায়ীদের শাস্তির কথা বলে তিনি বলেন, গুটিকয়েকের খারাপের জন্য পুরো দল দায়ী হবে না। আবারও এক-এগারো আসতে পারে, বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্ররায়ের এমন মন্তব্যের কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আপনারা এখনো ওয়ান-ইলেভেনের শিক্ষা নিতে পারেননি। সেজন্য আবারও এক-এগারোর রঙিন খোয়াব দেখছেন, কিন্তু তা আর সফল হবে না। গোটা জাতি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।
 
ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি সৈয়দ মিজানুর রহমান, দক্ষিণের সভাপতি বায়েজিদ আহমেদ খান প্রমুখ।
সভা পরিচালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

মন্তব্য


বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন তত্ত্বাবধায়ক ছারা দেশে সর্বজন স্বীকৃত- গ্রহন যোগ্য নির্বাচন করা সম্ভব ?

ভোট দিয়েছেন ২৭ জন

পুরোনো ফলাফল দেখুন

বিজ্ঞাপন